Header Ads

এমপি ও প্রশাসনের এর দৃষ্টি আকর্ষন করে ছোট্র প্রয়াস, সাবেক ছাত্রলীগ নেতার; দৈনিক পাইকগাছা মতামত

দৈনিক পাইকগাছার পেজে পোষ্টটি হুবুহু তুলে ধরা হলো। 
 আমি একজন সাবেক ছাত্র হিসাবে, সমাজের সব থেকে ঘৃণিত কাজ, যৌন হয়রানি এবং কিছু অসাধু শিক্ষকদের বিভিন্ন উপায়ে অর্থ বানিজ্য ছাড়াও প্রতিষ্ঠানের নানান সমস্যার সমাধানে ও জানতে প্রতিটি কলেজ, মাদ্রাসা এবং স্কুলে অবশ্যই ১টি করে অভিযোগ বক্স তৈরি করে দেবার জোর দাবি জানাচ্ছি।
এবং প্রতি মাসে বক্সটি অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ, উপজেলা কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি এবং ২ জন ছাত্র/ছাত্রীর প্রতিনিধি এর উপস্থিতে খুলে চেক করার জোর সুপারিশ জানাচ্ছি।
হয়তো আপনাদের এই ক্ষুদ্র পদক্ষেপে, সমাজ থেকে শেষ হতে পারে এসব ঘৃণিত কর্মকাণ্ড।

ধন্যবাদান্তঃ-একজন সাবেক ছাত্র।
-আশরাফুল ইসলাম রাবু
সাবেক ছাত্রনেতা।

দৈনিক পাইকগাছার মতামত
সেদিন একটি দেওয়াল লিখন দৃষ্টি আকর্ষণ করলাম ‘সময়টা এখন আমাদের’। সুন্দর শ্লোগান। কিন্তু কেন যেন আমার মনে হল, ‘সময়টা এখন আমাদের’ স্থলে ‘সময়টা এখন ধর্ষকদের’ লেখা থাকলেই যথোপযুক্ত হত। সময়টা এখন ধর্ষকদের, দেশে এখন ধর্ষকদের অভায়ারণ্য। এ দেশে ধর্ষণের মহাৎসব চলছে। তিন বছরের বাচ্চা থেকে শুরু করে কিশোরী, যুবতী, মধ্যবয়সী– সবাই শিকার হচ্ছেন ধর্ষণের। অভিজাত হোটল থেকে থেকে বস্তি এলাকা- ধর্ষকদের অভযারণ্য যেন সবই। পশ্চিমা পোশাকের নারী যেমন টার্গেট হচ্ছেন তেমনি হচ্ছেন হিজাব-পরিহিতারা। নিম্নবিত্ত বা বিত্তহীন নারী কেবল নন, শিক্ষিত মধ্যবিত্ত থেকে ধনীর দুহিতাকেও পোহাতে হচ্ছে ধর্ষণের নরকযন্ত্রণা।।

ধর্ষণ আসলে হত্যার চেয়েও ভয়ঙ্কর এক অপরাধ। সে অপরাধে কোনো ছাড় দেওয়া চলবে না। কারণ ছাড় দিতে দিতে আজকের বাংলাদেশ একটি ধর্ষণপ্রবণ দেশে পরিণত হয়েছে। সময়টা চলে গেছে ধর্ষকদের মুঠোয়। বিচার ব্যবস্থা, প্রশাসন ও আইনশৃঙ্খলা বিভাগকে সেই নষ্ট হাতের বিষয়ে হতে হবে কঠোরতম। এর বিকল্প নেই।

আর এর জন্য দরকার সচেতনতা বৃদ্ধি, পারিবারিক সচেতনতা বৃদ্ধি, শিক্ষা প্রতিষ্ঠানে কড়া নজরদারি। আর তার জন্য উপরোক্ত ছাত্রনেতার মতামতটি অবশ্যই সময়পোযোগী একটি পরামর্শ বলে আমরা মনে করি। প্রশাসনকে দৈনিক পাইকগাছার পক্ষ থেকে আমরাও চাই প্রতিষ্ঠানে অভিযোগ বক্স স্থাপন। লজ্জার ভয়ে যারা মুখ খুলতে সাহস পায় না, তারা প্রতিবাদি হয়েই এই বক্সটি ব্যবহার করবে আমাদের বিশ্বাস।

কোন মন্তব্য নেই

Maliketh থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.