Header Ads

কয়রায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ৩ বনদস্যু নিহত, ৪ জেলে উদ্ধার

কয়রায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে কালু বাহিনীর প্রধান সাঈদ মোড়ল ওরফে কালু (৪৭)সহ ৩ বনদস্যু নিহত হয়েছেন। বনদস্যু কালু কয়রা উপজেলার অর্জনপুর গ্রামের মৃত শামছুর মোড়লের ছেলে। 
আজ বুধবার দুপুরে সুন্দরবনের ময়দা পেশা খাল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত অপর দুই বনদস্যু হলেন গিলাবাড়ি গ্রামের দলিল গাজীর ছেলে আকবার আলী (৩৪) ও রামপাল উপজেলার হোগলাডাঙ্গা গ্রামের জব্বার মল্লিকের ছেলে শহিদুল মল্লিক (২৭)। এসময় পুলিশ বনদস্যুর কবল থেকে অপহৃত ৪ জেলেকে উদ্দার করে। 
পুলিশ জানায়, গত ৫ জুন সুন্দবনে মুক্তিপণের দাবিতে এই ৪ জেলেকে জিম্মি করে কালু বাহিনীর সদস্যরা। গোপন সংবাদের ভিত্তিতে কয়রা থানার ওসি মো. এনামুল হকের নেতৃত্বে পুলিশ বুধবার বেলা ১১টার দিকে সুন্দরবনের ময়দা পেশা খালে অভিযানে চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বনদস্যুরা তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টাগুলি করে। দু’পক্ষের ঘণ্টাব্যাপী গুলি বিনিময়ের পর বনদস্যুরা পিছু হটে। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ ৩ জন বনদস্যুকে উদ্ধার করে কয়রা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে ২টি দেশি তৈরি পিস্তল, ১টি দেশি তৈরি দোনালা বন্দুক ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। 
এ ঘটনায় পুলিশের এসআই রাজিউল আমিন, গোলাম আযম, কিশোর কুমার বিশ্বাস, এএসআই মোস্তাফিজুর রহমান, পুলিশ সদস্য শওকাত হোসেন, হারিজ মোল্যা, আ. সামাদ, মোখলেছুর রহমান আহত হয়। তাদেরকে স্থানীয় স্বাস্থ্য কমেপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ বনদস্যুদের কবল থেকে ৪ জন জেলেকে উদ্ধার করে। এরা হলেন মহেশ্বরীপুর এলাকার হাবিবুর, রাজু, মফিজুল ও মজিবার।

কোন মন্তব্য নেই

Maliketh থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.