Header Ads

‌দৈ‌নিক পাইকগাছায় লাইভ ও সংবাদ প্রকা‌শের পর এম‌পি বাবু ক্ষ‌তিগ্রস্থ‌দের পা‌শে

পাইকগাছায় নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন কালে পাইকগাছা- কয়রার এমপি আক্তারুজ্জামান বাবু সংশ্লিষ্টদের নির্দেশনা পূর্বক ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের আশ্বাস দিয়ে টেকসই ভেড়িবাধ নির্মানের কথা বলেছেন। তিনি বৃহস্পতিবার বিকালে বোয়ালিয়ার হিতামপুর সহ রাড়ুলির পুর্ব মালোপাড়া কপোতাক্ষ নদের ভাঙ্গন এলাকা পরিদর্শন করে স্হানীয়দের সাথে মত বিনিময় কালে এ কথা বলেন।
এমপি বাবু আরো বলেন, উপজেলা প্রশাসনের সহযোগিতায় ভাঙ্গন কবলিত ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করে পুনর্বাসন ও আর্থিক সহযোগীতা করা হবে এবং ইতোমধ্যে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের নির্বাহী প্রকৌশলী ও খুলনা জেলা প্রশাসক (ডিসি) মহোদয় কে ব্যবস্হা নিতে বলা হয়েছে। এ সময় উপস্হিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জুলিয়া সুকায়না, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, লিপিকা ঢালী, রাড়ুলী ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ গোলদার, আ' লীগ নেতা আনোয়ার ইকবাল মন্টু, পুজা পরিষদ সভাপতি সমিরন কুমার সাধু, বিভুতি ভুষন সানা, প্রভাষক ময়নুল ইসলাম, আরশাদ আলি বিশ্বাস, শংকর দেবনাথ, উত্তম কুমার দাশ, আজিজুল হাকিম, আকরামুল ইসলাম, আশরাফুল ইসলাম সবুজ সহ বিভিন্ন শ্রেণী পেষার মানুষ। 
 উল্লেখ,খুলনা জেলার পাইকগাছায় কপোতাক্ষ নদের ভয়াবহ ভাঙ্গনে হুমকির মুখে পড়েছে রাড়ুলীর জেলে পল্লী ও গদাইপুর ইউনিয়ানের বোয়ালিয়ার মালোপাড়া। ভাঙ্গনে ইতোমধ্যে অসংখ্য ঘরবাড়ী, গাছ-গাছালী নদীগর্ভে বিলিন হয়ে গেছে। গত ৩ দিনে কপোতাক্ষ নদের তীব্র স্রোতে জেলে পল্লীর দেবু বিশ্বাস, মনোঞ্জন, উত্তম, কালিপদ, অমল, সুশান্ত সহ ২০ টির অধিক পরিবারের ঘর বাড়ি নদগর্ভে বিলিন হয়েছে।
প্রতিদিন নির্ঘুম রাত কাটাচ্ছে জেলে পল্লীর বাসিন্দারা। ভাঙ্গন রোধে দ্রুত ব্যবস্থা না নিলে যে কোন সময়ে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে বলে আংশকা করছিলেন এলাকাবাসী ও স্থানীয় জনপ্রতিনিধিরা। ঠিক সে সময়ে ত্রাতা হিসাবে তাদের পাশে হাজির হলেন এমপি বাবু।

কোন মন্তব্য নেই

Maliketh থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.