Header Ads

পাইকগাছায় অবৈধ মৎস্য মার্কেট স্থায়ীভাবে বন্ধের দাবী; হয়রানী মূলক অভিযোগের প্রতিবাদে পুরাতন মার্কেটের ব্যবসায়ীদের বিক্ষোভ

পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছা পৌর এলাকায় নবনির্মিত অবৈধ মৎস্য মার্কেটের কার্যক্রম স্থায়ীভাবে বন্ধ করার দাবী জানিয়ে জেলা প্রশাসক বরাবর আবেদন করেছেন পুরাতন মৎস্য আড়ৎদারী মার্কেটের ব্যবসায়ী বৃন্দ। এদিকে পুরাতন আড়ৎদারী সমিতির সভাপতি আব্দুল জব্বারের বিরুদ্ধে নতুন মার্কেটের ব্যবসায়ী ও অবসর প্রাপ্ত পুলিশ সদস্য আব্দুস সাত্তারের মুহরী কর্তৃক থানায় হয়রানীমূলক অভিযোগ দায়ের করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল সহ ওসি’র সাথে মতবিনিময় করেছেন ব্যবসায়ীরা।
    উল্লেখ্য, সম্প্রতি মৎস্য আড়ৎদারী মার্কেটের বহিষ্কৃত সদস্য বজলুর রহমান নিয়মনীতি উপেক্ষা করে অনুমোদন বিহীনভাবে শিববাটী ব্রীজ এলাকায় কৃষি জমির উপর নতুন মৎস্য আড়ৎদারী মার্কেট নির্মাণ করে। এর প্রতিবাদে পুরাতন মার্কেটের ব্যবসায়ীরা বিভিন্ন আন্দোলন কর্মসূচি পালন করার পাশাপাশি মার্কেটের কার্যক্রম বন্ধে উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার অনুমোদন না থাকায় মার্কেটের কার্যক্রম বন্ধের নির্দেশ দেন। এরপর আড়ৎদারী সমিতির ব্যবসায়ীরা নবনির্মিত মার্কেটটি স্থায়ীভাবে বন্ধ করার দাবী জানিয়ে মঙ্গলবার জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। এদিকে নতুনমার্কেটের ব্যবসায়ী আব্দুস সাত্তার ও সদ্য অবসর প্রাপ্ত পুলিশ সদস্যের মুহরী পুরাতন আড়ৎদারী সমিতির সভাপতি ব্যবসায়ী আব্দুল জব্বারের বিরুদ্ধে থানায় হয়রানীমূলক অভিযোগ করেছে এমন অভিযোগ এনে আড়ৎদারী মার্কেটের সকল ব্যবসায়ীবৃন্দ এর প্রতিবাদে বুধবার সকালে পৌর সদরে বিক্ষোভ মিছিল করে। পরে ব্যবসায়ীরা থানার ওসি এমদাদুল হকের সাথে মতবিনিময় করে বিষয়টি অবহিত করেন। সমিতির সভাপতি আব্দুল জব্বার জানান, এ ব্যাপারে কেউ আমাদের কোন ধরণের হয়রানী করতে পারবে না মর্মে ওসি স্যার আমাদেরকে আশ্বস্ত করেছেন। ওসি এমদাদুল হক শেখ জানান, পুরাতন মার্কেটের ব্যবসায়ীরা আমার সঙ্গে দেখা করেছে। আমি তাদেরকে বলেছি অবৈধভাবে কেউ যাতে হয়রানী কিংবা ক্ষতি করতে না পারে সে ব্যাপারে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। পাশাপাশি যে অভিযোগটি দায়ের করা হয়ে সেটিও তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

কোন মন্তব্য নেই

Maliketh থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.