Header Ads

আজ থেকে অনির্বাণ লাইব্রেরির দু’দিনব্যাপী শিক্ষাবৃত্তি ও শিক্ষক সম্মাননা অনুষ্ঠান শুরু

পাইকগাছা প্রতিনিধি :
খুলনা জেলার পাইকগাছা উপজেলার মামুদকাটী গ্রামের অনির্বাণ লাইব্রেরির উদ্যোগে দু’দিনব্যাপী শিক্ষাবৃত্তি ও শিক্ষক সম্মাননা অনুষ্ঠান আজ বৃহস্পতিবার শুরু হচ্ছে। এ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সংশ্লিষ্টরা জানান, আজ বৃহস্পতিবার সকাল ১০টায় লাইব্রেরি চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন, তত্বধায়ক সরকারের সাবেক উপদেষ্টা তপন চৌধুরী। শুক্রবার দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু। এছাড়া লাইব্রেরির অন্যতম প্রতিষ্ঠাতা ও সিলেট রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি জয়দেব ভদ্রসহ সরকারী কর্মকর্তা এবং দেশী-বিদেশী অতিথিরা উপস্থিত থাকবেন।
    লাইব্রেরির প্রতিষ্ঠাকালীণ সদস্য ও পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাংবাদিক নিখিল ভদ্র জানান, লাইব্রেরির শিক্ষা উন্নয়ন কর্মসূচীর আওতায় অনির্বাণ-নীল সাগর শিক্ষা বৃত্তির আওতায় খুলনা ও সাতক্ষীরা অঞ্চলের ৩০জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি ও হরিঢালী মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোহন লাল দত্তকে সম্মাননা দেওয়া হবে। শুক্রবার বিকেল ৪টায় আলোচনা সভা ও সন্ধ্যা ৬ টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনির্বাণ শিল্পী গোষ্ঠি ও যশোরের তীর্যক সাংস্কৃতিক গোষ্ঠির শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকবেন।
    উল্লেখ্য, শিক্ষা-সংস্কৃতি ও তথ্য-প্রযুক্তি বিকাশে গত ৩০ বছর ধরে নানা সামাজিক কর্মসূচী পরিচালনা করছে প্রত্যন্ত গ্রামে প্রতিষ্ঠিত এই অনির্বাণ লাইব্রেরি।

কোন মন্তব্য নেই

Maliketh থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.