Header Ads

পাইকগাছায় প্রতিবন্ধি বিকাশ সরকারের ভাতার অর্থ শতাধিক প্রতিবন্ধি শিক্ষার্থীকে দান করে দৃষ্টান্ত স্থাপন

পাইকগাছা প্রতিনিধি :
 প্রতিবন্ধী বিকাশ চন্দ্র সরকার ভাতার টাকায় প্রতিবন্ধি অসহায়দের সহায়তা করে মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।  পাইকগাছার লতা ইউনিয়নের শেখ রাসেল স্মৃতি প্রতিবন্ধি ভোকেশনাল স্কুলের শতাধিক প্রতিবন্ধি শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে এ সহায়তা প্রদান করা হয়। ইতোপূর্বে প্রতিবন্ধি বিকাশ সরকারের ভাতার অর্থ অত্র প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের দুপুরের খাবারে ব্যয় করতেন। কিন্তু বর্তমানে করোনা প্রাদুর্ভাবের কারনে স্কুল বন্ধ থাকায় স্কুলের অভিভাবক ও শিক্ষার্থীদের বাড়ীতে এ খাবার পৌছে দেয়া হয়। এ ব্যাপারে প্রতিবন্ধি বিকাশ চন্দ্র সরকার এ প্রতিনিধিকে জানান-২০১৪ সালে শেখ রাসেল স্মৃতি প্রতিবন্ধি ভোকেশনাল স্কুলের কার্যক্রম শুরু হয়। আমি শুরু থেকেই স্কুলটির দায়িত্ব পালন করে আসছি। আমি স্কুলের শতাধিক শিক্ষার্থীকে দুপুরের খাবারের ব্যবস্থা করতাম আমার প্রাপ্ত প্রতিবন্ধি ভাতার অর্থ থেকে। কিন্তু দেশে মহামারি করোনায় সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় অসহায় প্রতিবন্ধি শিক্ষার্থীরা বাড়ীতে অবস্থান করছে। আমার গত ২ জুন ২০২০ তারিখে সর্বশেষ উত্তোলিত প্রতিবন্ধি ভাতার অর্থে ওইসব শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেই। আমি সমাজের বিত্তবান ও সরকারের প্রতি আহবান করবো করোনায় কর্মহীন, অসহায় মানুষের পাশে দাড়াতে। জননেত্রী শেখ হাসিনার সরকার অসহায় মানুষের কল্যাণে সর্বদা কাজ করে যাচ্ছে। উপকুলীয় এ অঞ্চলে তার সুদৃষ্টি আরো বাড়বে বলে আমি মনে করি। খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অত্র এলাকার ইউপি সদস্যসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন এবং প্রতিবন্ধি বিকাশ সরকারের এহেন মহানুভবতার প্রশংসা করেন।

কোন মন্তব্য নেই

Maliketh থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.